৩০ টাকার লটারি জিতে কোটিপতি ভ্যানচালক

December 13 2020, 06:07

ভারতের পশ্চিমবঙ্গের বাসিন্দা ৫০ বছর বয়সী রমজান আলি। তিনি পেশায় একজন ভ্যানচালক। সেই ভ্যানচালক রমজান আলি এখন কোটিপতি। মাত্র ৩০ টাকা বদলে দিল তার জীবন। কারণ ৩০ টাকা দামের লটারির একটি টিকিটে এক কোটি টাকা পুরস্কার জিতে বদলে গেছে ভ্যানচালক রমজান আলির ভাগ্যের চাকা।

জানা যায়, রমজান আলি ম্যাজিকভ্যানের চালক। পরিবারে স্ত্রী, চার ছেলে ও দুই মেয়ে রয়েছে। গত বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) দুপুরে গাড়ি ভাড়ার সুবাদে ১৫০ টাকা বকশিস পান রমজান আলি। সেখান থেকে ৩০ টাকা দিয়ে একটি লটারি টিকিট কাটেন তিনি। বিকেলে সেই লটারি খেলায় এক কোটি টাকা পেয়ে যান তিনি।

রমজান আলি বলেন, নূরপুর স্ট্যান্ডে টিকিট কেটে ছিলাম। সেখানকার দোকানদারই শোরগোল শুরু করে দেয় আমি এক কোটি টাকার প্রথম পুরস্কার পেয়েছি। ভাগ্যের চাকার বদলে খুশি রমজান আলি। নিজের বাড়ি তৈরি করার পাশাপাশি এলাকায় একটি স্কুল তৈরির জন্য ১০ লাখ টাকা দান করবেন বলেও জানিয়েছেন তিনি।
এদিকে, খবর পেয়ে বৃহস্পতিবার রাতেই রমজান আলির বাড়িতে পুলিশ প্রহরার ব্যবস্থা করেন মানিকচক থানার ওসি কুণাল কান্তি দাস। এলাকার দুর্বৃত্তরা তার লটারির টিকিট কেড়ে নিতে পারে এমন আশঙ্কায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। এ ঘটনায় নূরপুর এলাকায় শোরগোল পড়ে যায়।