২৮ অক্টোবরের রক্ত দ্বীনের বিজয়কে ত্বরান্বিত করবে : খায়রুল হাসান

October 28 2019, 15:22

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শুরার সদস্য ও গাজীপুর মহানগর সেক্রেটারি মো: খায়রুল হাসান বলেছেন, ২৮ অক্টোবরের শহীদের রক্ত এই দেশের জমিনকে ইসলামের জন্য উর্বর করেছে। শহীদের রক্তস্নাত এই জমিনে দ্বীনের কাফেলাকে করেছে অপ্রতিরোধ্য। শহীদের এই রক্ত দেশের সবুজ ভূখন্ডে দ্বীনের বিজয়কে ত্বরান্বিত করবে ইনশাআল্লাহ। এই রক্ত কোনদিন বৃথা যাবেনা।

বাংলাদেশ জামায়াতে ইসলামী গাজীপুর মহানগর শাখার উদ্যোগে আয়োজিত ২৮ অক্টোবরের শহীদের স্মরণে আলোচনা সভা ও দোআ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নগর জামায়াতের সহকারী সেক্রেটারি মো: আফজাল হোসাইনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মাঝে আলোচনা পেশ করেন, নগর কর্মপরিষদ সদস্য মাওলানা গোলামুল কুদ্দুস, টঙ্গী পূর্ব থানা আমীর মো: মহিউদ্দিন, টঙ্গী দক্ষিণ থানা আমীর আবু তাকি, মো: আতিকুর রহমান প্রমুখ।

প্রধান অতিথি আরো বলেন, ভয়াল ২৮ অক্টোবর বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে এক কলংকের দিন। ২০০৬ সালের ২৮ অক্টোবরে তৎকালীন চার দলীয় জোট সরকারের মেয়াদ শেষে ক্ষমতা হস্তান্তরের দিন সমাবেশকে কেন্দ্র করে জামায়াতের পূর্ব নির্ধারিত সমাবেশকে বানচাল করতে মুহুর্মুহু গুলি এবং বোমা নিক্ষেপ করে জামায়াতের নেতৃবৃন্দকে হত্যা করতে চেয়েছিল।

সকাল থেকে আসতে থাকা জামায়াত শিবিরের নেতা-কর্মীদের ওপর লগি বৈঠা দিয়ে হায়েনার মতো ঝাপিয়ে পড়ে। তাদের পৈশাচিক হামলা সেই দিন পল্টন এবং আশেপাশের এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছিল। লগি-বৈঠাদারীদের পৈচাশিক উন্মাদনা বিশ্ববাসী প্রত্যক্ষ করেছে।

সেই দিনের নারকীয় তাণ্ডবে শহীদ হয়েছেন মো: মুজাহিদুল ইসলাম, হাফেজ গোলাম কিবরিয়া শিপন, হাবিবুর রহমান, জসীম উদ্দিন প্রমুখ। ১৩ বছর পার হলো সেই হত্যাকাণ্ডের বিচার হলো না। এই কারণে আবরার হত্যার মতো ঘটনা বার বার ঘটছে। আলোচনা শেষে ২৮ অক্টোবরসহ দ্বীনের জন্য প্রাণ বিসর্জনকারী নিহতদের শাহাদাতের কবুলিয়াতের জন্য মহান আল্লাহর কাছে দোআ করা হয়।

এছাড়া বাসন থানা জামায়াতের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও দোআ অনুষ্ঠানে থানা আমীর মো: এখলাছ উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগর সহকারী সেক্রেটারি মো: হোসেন আলী।

টঙ্গী পশ্চিম থানার দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন নগর অফিস সেক্রেটারি মো: নজরুল ইসলাম, থানা আমীর কামারুজ্জামান খান মামুন। পূবাইল থানায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে নগর বায়তুলমাল সম্পাদক মো: হাফিজ ইব্রাহীম, থানা আমীর আশরাফ আলী কাজল।

টঙ্গী পূর্ব থানা আমীর মো: মহিউদ্দিন এবং গাছা থানা আমীর হাফেজ আব্দুল মোত্তালিব। এতিম ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন এবং শহীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করেন। কোনাবাড়ি থানার উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন থানা সেক্রেটারি ডা: মো: কবির হোসাইন।