মাঠে ফিলিস্তিনের পতাকা নিয়ে অভিনব প্রতিবাদ পোগবার (ভিডিও)

মে ২০ ২০২১, ০৩:৪৮

ওল্ড ট্র্যাফোর্ডে গত মঙ্গলবার (১৯ মে) ম্যানচেস্টার ইউনাইটেড বনাম ফুলহ্যাম ম্যাচের পর এক চমকপ্রদ ঘটনার সাক্ষী থাকলেন ম্যানচেস্টার ইউনাইটেডের সমর্থকেরা।

ম্যাচের পর পল পোগবা আর আমাড ডিয়ালো চমকে দিলেন সবাইকে। কারণ স্টেডিয়ামের মধ্যেই তারা ফিলিস্তিনের পতাকা তুলে ধরে। গাজ়া লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র বর্ষণ চালিয়ে যাচ্ছে ইসরায়েল। হামাস অধ্যুষিত এলাকায় প্রচুর প্রাণহানিও হচ্ছে। তারই প্রতিবাদে ফিলিস্তিনকে সমর্থন করতে নেমে পড়েন ম্যান ইউয়ের এই দুই তারকা। যে অভিনব প্রতিবাদকে সমর্থন জানিয়েছেন ক্লাবটির ম্যানেজার ওয়ে গুন্নার সোলসার।

ওয়ে গুন্নার সোলসার বলেন, একটা দল চালাতে হলে বিভিন্ন জায়গা থেকে ফুটবলারদের আনতে হয়। এরা ভিন্ন সাংস্কৃতিক পরিমণ্ডল থেকে উঠে আসেন। আমাদের উচিত এ সব কিছুর বিরোধিতা না করে সংশ্লিষ্ট ফুটবলারদের মত প্রকাশের স্বাধীনতাকে সম্মান জানানো।  একজন ফুটবলার সমাজসচেতন হতেই পারেন। তাতে অন্যায় কিছু নেই।

প্রসঙ্গত, শনিবার এফএ কাপ ফাইনালের পরে লেস্টার সিটির হামজ়া চৌধুরী ও ওয়েসলি ফোফানাও এই একই ভাবে মাঠের মধ্যে এই আক্রমণের প্রতিবাদ জানিয়েছিলেন। এদিকে, মঙ্গলবার ম্যানচেস্টার ইউনাইটেড বনাম ফুলহ্যামের মধ্যকার ১-১ ড্র হয়। করোনা-বিধি শিথিল হওয়ায় স্টেডিয়ামে বসে সেই লড়াই দেখলেন প্রায় দশ হাজার সমর্থক।

Share Button