বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ছাড়ালো

July 14 2020, 11:51

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ১৬৩ জন আক্রান্তসহ এ সংখ্যা ১ লাখ ৯০ হাজার ৫৭ জন। আর নতুন করে মৃত্যু হয়েছে আরো ৩৩ জনের। এ নিয়ে দেশে মোট মারা গেছেন ২ হাজার ৪২৪ জন।

আজ মঙ্গলবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৯৮৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৪৫৩টি। শনাক্তের হার ২৩.৫১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৯১০ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৩ হাজার ২২৭ জন। সুস্থতার হার ৫৪.৩১ শতাংশ। মৃত্যুর হার ১.২৮ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ২৩ জন ও নারী ১০ জন। এবং এ পর্যন্ত মারা গেছেন পুরুষ ১ হাজার ৯১৩ জন (৭৮.৯২%) ও নারী ৫১১ জন (২১.০৮%)।

গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে তিনজন, রাজশাহী বিভাগে চারজন, খুলনা বিভাগে পাঁচজন, সিলেট বিভাগে পাঁচজন, বরিশাল বিভাগে একজন এবং রংপুর বিভাগে দুইজন।

হাসপাতালে মারা গেছে ২৯ জন এবং বাড়িতে পাঁচজন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১-৫০ চারজন, ৫১-৬০ ছয়জন, ৬১-৭০ ৯ জন, ৭১-৮০ ১১ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৮৬১ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৭৫২ জনকে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।

১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।