পটুয়াখালীতে করোনায় অক্রান্ত হয়ে গার্মেন্টসকর্মীর মৃত্যু

April 09 2020, 14:33

পটুয়াখালীর দুমকিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গার্মেন্টসকর্মীর (৩২) মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুর আড়াইটায় উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের দক্ষিণ দুমকি গ্রামের বাড়িতে তার মৃত্যু হয়। তার মৃত্যু নিশ্চিত করে উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড) আল-ইমরান বলেন, ঘটনার পর ওই গ্রাম লকডাউন করে দিয়েছে উপজেলা প্রশাসন।

জানা যায়, হালকা জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে রবিবার নারায়নগঞ্জের কর্মস্থল থেকে গ্রামের বাড়িতে আসেন ওই গার্মেন্টসকর্মী। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকতারা মঙ্গলবার তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠায়। মারা যাওয়ার দুঘন্টা পরে তার রিপোর্টে জানা যায়, তিনি করোনায় আক্রান্ত ছিলেন।

স্থানীয় ইউপি সদস্য বিপ্লব মেম্বর জানান, দুমকি গ্রামের ওই ব্যক্তি নারায়নগঞ্জের একটি গার্মেন্টস শ্রমিক হিসেবে চাকরী করতেন। জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রবিবার বাড়িতে আসলে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের নির্দেশে তাকে হোম কোরেন্টাইনে থাকার নির্দেশ দেন।

মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা শঙ্কর কুমার বিশ্বাস, এসিল্যান্ড আল-ইমরান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মীর শহীদুল হাসান শাহীনসহ স্বাস্থ্যকর্মীরা বাড়িতে এসে নমুনা সংগ্রহ করে নিয়ে পরীক্ষার জন্য ঢাকায় পাঠায়। তার অবস্থার ক্রমাবনতির পর বৃহস্পতিবার দুপুর ২টায় সে মারা যায়। এদিকে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনায় পুরো উপজেলায় আতংক ছড়িয়ে পড়েছে।

উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড) আল-ইমরান বলেন, করোনার লক্ষণ নিয়ে মারা যাওয়া যুবকের রিপোর্ট আমরা হাতে পেয়েছি। তার রিপোর্ট পজিটিভ এসেছে। আমরা ইসলামিক ফাউন্ডেশনের নির্দেশনা মোতাবেক মৃত্যু ব্যক্তির দাফন সম্পন্ন করতে নির্দেশনা দিয়েছি।