পাকিস্তানের ষড়যন্ত্রেই রোহিঙ্গাদের ওপর আক্রমণ করেছে মিয়ানমার: মতিয়া চৌধুরী

বাংলাদেশের অর্থনীতি ভেঙে দিতেই ষড়যন্ত্রমূলকভাবে পাকিস্তান রোহিঙ্গাদের ওপর আক্রমণ করতে মিয়ানমারকে প্রলুব্ধ করেছে বলে মনে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।
২০ অক্টোবর শুক্রবার শেরপুরের নালিতাবাড়ী উপজেলার শিশু শিক্ষার্থীদের মধ্যে সৌরবাতি বিতরণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।
মতিয়া চৌধুরী বলেন, ‘পাকিস্তান যখন দেখল পদ্মা সেতু নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি, তখন তারা ভাবল, বাংলাদেশকে তো আর ঠেকানো যাচ্ছে না।
তিনি বলেন, যেহেতু মিয়ানমারের সঙ্গে তাদের সম্পর্ক রয়েছে। তাই তাদের ফুঁসলিয়ে মিয়ানমারের সেনাদের দিয়ে রোহিঙ্গাদের ওপর আক্রমণ করিয়েছে। এতে রোহিঙ্গারা দলে দলে বাংলাদেশের প্রবেশ করবে। পাকিস্তান ভেবেছিল এতে বাংলাদেশের অর্থনীতি ভেঙে পড়বে। কিন্তু না, ভেঙে পড়ে নাই। আমাদের অর্থনীতিকে তারা নষ্ট করতে পারবে না।
কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল কূটনৈতিক তৎপরতায় মিয়ানমার সরকার রোহিঙ্গাদের ফেরত নেয়ার কথা বলতে বাধ্য হচ্ছে। কূটনীতিতে মাথা খারাপ করলে চলে না। এখানে মাথা ঠাণ্ডা রেখে দৃঢ়তার সঙ্গে কাজ করতে হয়।
অনুষ্ঠানে শেরপুরের জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার রফিকুল হাসানগণিসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। এসময় উপজেলার নয়টি ইউনিয়নের ১৫২ প্রাথমিক বিদ্যালয়ের ২ হাজার ৫৬০ জন শিক্ষার্থী, ৩৭৭ জন মসজিদের ইমাম, ৩৫১ জন মোয়াজ্জিন, ২৮ জন সেবায়েত, ১৬ জন পুরোহিত এবং ৮ জন ধাত্রীর মাঝে ৩ হাজার ৪৪৮টি সৌরবাতি বিতরণ করা হয়।

এক্সক্লুসিভ ভিডিও পেতে এখনি সাবস্ক্রাইব বাটনে ক্লিক করুন
<<<লাইক দিয়ে সাথেই থাকুন>>>