নিহতদের পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দিবে ইউএস–বাংলা এয়ারলাইনস

বিশেষ প্রতিনিধি : কাঠমান্ডুতে প্লেন বিধ্বস্তের ঘটনায় নিহত প্রত্যেক যাত্রীর পরিবার ইউএস-বাংলা এয়ারলাইন্সের পক্ষ থেকে পাবেন এক কোটি টাকা। এছাড়াও প্রত্যেকের পরিবারের নির্দিষ্ট দুইজন বছরে একবার পাবেন দেশ বিদেশে ভ্রমনের ক্ষেত্রে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান টিকিট ফ্রি। এমন সিদ্ধান্ত নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ। ঢাকার বারিধারায় আজ মঙ্গলবার সকালে গণমাধ্যমকে দেওয়া আনুষ্ঠানিক বিবৃতির পর প্রাতিষ্ঠানিকভাবে এমন সিদ্ধান্ত নেন ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ। বিডিপ্রেস টোয়েন্টিফোর ডটকম’কে এমন তথ্যই দিয়েছেন প্রতিষ্ঠানটির জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক কামরুল ইসলাম। এছাড়াও বাংলাদেশ সরকারে পক্ষ থেকে নিহতদের পরিবারকে ত্রাণ ও দুর্যোগ পুণর্বাসন মন্ত্রণালয় পুনর্বাসনের ব্যবস্থা করবে বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

গত সোমবার দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আর্ন্তজাতিক বিমানবন্দরে অবতরণের সময় প্লেনটি বিধ্বস্ত হয়। ঢাকা থেকে যাওয়া ৭৮ আসনের উড়োজাহাজটিতে চার ক্রুসহ মোট ৭১ আরোহী ছিলেন।

ইউটিউবে ছড়িয়ে পড়া একটি রেকর্ডবার্তার বরাত দিয়ে ইউএস-বাংলার সিইও বলেন, বিমানবন্দরের এটিসি টাওয়ার সঙ্গে পাইলটের কথোপকথনের অডিও পেয়েছি। এই রেকর্ডবার্তা শুনলে আপনারা বুঝতে পারবেন, আমাদের ধারণা এটিসি টাওয়ারের ভুল নির্দেশনার কারণে প্লেন বিধ্বস্ত হয়েছে।

অভিযোগ করা হচ্ছে কি-না, এমন প্রশ্ন করা হলে ইমরান আসিফ বলেন, আমরা অভিযোগ করছি না, সন্দেহ করছি। বিমানবন্দরের কোন দিক দিয়ে রানওয়েতে ফ্লাইটটি অবতরণ করবে, সে বিষয়ে কোনো ভুল বার্তা দেওয়া হয়েছে। অডিওটি ইতিমধ্যে অনলাইনে পাওয়া যাচ্ছে।

এক্সক্লুসিভ ভিডিও পেতে এখনি সাবস্ক্রাইব বাটনে ক্লিক করুন
<<<লাইক দিয়ে সাথেই থাকুন>>>